গেইমিং কন্টেন্ট...

iferg অথবা BobbyPlays নামে কাউকে চেনেন?

বা, তাদের কথা কখনো কোথাও শুনেছেন?

‘না’ উত্তর পাওয়ার চান্সটাই বেশি! আর এটা স্বাভাবিক! শোনার কথা নয়!

কারণ, আপনি গেইমিংয়ের সাথে যুক্ত নন!

 

গেইমিংয়ের কথা শুনেই এখন আবার মুখ ঘুরিয়ে চলে যাবেন না! কারণ, আমার কন্টেন্ট তো বোঝেনই – শুরু হচ্ছে গেইম দিয়ে, শেষ হবে পজিটিভিটি দিয়ে! আর তাই, রিকুয়েস্ট থাকবে, দয়া করে পুরোটা মনোযোগ দিয়ে পড়ুন! তারপর, ভেবে জানাবেন – এই আর্টিকেলটা আপনার সময় নষ্ট করেছে কী-না!

 

চলুন, আপনাদের একটু এই আর্টিকেলের পেছনের বিষয়গুলো বোঝাই!

 

iferg (Luke “Ferg” Fergie) এবং BobbyPlays (Bobby Buckets) দুজন মোবাইল গেইমার! যারা মূলত  ‘Call of Duty Mobile‘ গেইমটি নিয়মিত ইউটিউবে স্ট্রিম করে থাকে!

ফার্গের বয়স ২২ এবং ববির বয়স ২৬! তাদের ইউটিউব চ্যানেলে যদি কখনো যাওয়ার চান্স হয়, তাহলে কষ্ট করে একবার তাদের পুরনো, অর্থাৎ ৫-৭ বছর আগে যে ভিডিওগুলো রয়েছে – সেগুলো দেখে আসবেন!

 

ফার্গ তখন কল অফ ডিউটি মোবাইল গেইমিংয়ে মাত্র পা দিয়েছে! তার সামনে রাখা আরেকটা আইফোনে সে তার ভিডিও ও কথাগুলো রেকর্ড করছে এবং আরেকটা মোবাইলে সে গেইম খেলছে – এই ভিডিওগুলো এখন লক্ষ লক্ষ ভিউস নিয়ে আসছে প্রত্যেক দিন!

ববি’র ইউটিউব চ্যানেলের পুরনো ভিডিওগুলোও ফার্গের মতোই – অনেক পুরনো সব গ্যাজেটসে রেকর্ড করা! ববির চ্যানেল বর্তমানে কল অফ ডিউটি মোবাইল গেইমার কমিউনিটির জন্য ওয়ান অফ দ্য বেস্ট, গেইমিং টিপস ও খবর জানার মাধ্যম!

 

আমি কেন গেইমিং নিয়ে কথা বলছি! আমি তো গেইমার নই!

যদিও গেইমিং করছি, করেছি আর গেইমিংটাকে ভবিষ্যতে হয়তো অন্যভাবে দেখবো, আমিও! তবে হ্যাঁ, ‘গেইমিং’ সেক্টরের সাথে যে বা যারাই এখন ২০২২ সালে যুক্ত রয়েছেন – প্লিজ, ছাড়বেন না! কারণ লং টার্মে, ইউ ক্যান বি অ্যা কিং অর কুইন!

 

আমি যদিও গেইমিং দিয়ে কথা শুরু করেছি, কিন্তু গেইমিংয়ের এই নতুন যুগে আমি গেইমিংটাকে, ‘গেইমিং’ হিসেবে দেখছি না!

কিছুই বোঝেন নি?!

আসুন, বুঝিয়ে দিচ্ছি!

 

 

 

16 / 100