কেন আপনার ব্লগিং শুরু করা উচিত?

ব্লগিং প্রতিদিন আরো জনপ্রিয় হয়ে উঠছে। প্রত্যেক মাসেই সারা বিশ্বে ব্লগারের সংখ্যা বাড়ছে বৈ কমছে না। যে যেটা পারছে, সেটা নিয়েই ব্লগিং শুরু করছে।
 
আমি নিজেই প্রায় ১৫০ এর বেশি ব্লগ তৈরি করে দিয়েছি। কেউ হয়তো শুধুমাত্র ছবি তুলেই ব্লগিং করছে, কেউবা প্রতিদিন ৫/৭ লাইন লিখেই ব্লগিং করছে। অনেকেই নিজের তৈরি করা রেসিপি লিখে লিখে ব্লগিং করছে আবার অনেকেই মোটিভেশনাল গল্প দিয়েই ব্লগিং করছে।
 
 
 

Why you need a blog

 
 

কেন আপনার ব্লগিং শুরু করা উচিত?

 
ব্লগ দিয়ে আপনি আপনার নিজের মতামত, নিজের ইচ্ছে, নিজের চিন্তাচেতনাগুলোকে শেয়ার করতে পারবেন সারা বিশ্বের মাঝে। এছাড়াও ব্লগেই আলাদা সেকশন করে যেকোনো পণ্য বিক্রি করা শুরু করতে পারেন। নিজের যেকোনো কিছুই প্রচারের জন্য, ব্লগ সেরা একটি উপায়।
 
ব্লগ আপনার লেখার দক্ষতা বৃদ্ধিতেও সাহায্য করবে। তবে সবচেয়ে বড় যে কারণটি দেখে মানুষ ব্লগিং শুরু করে, সেটা হচ্ছে ‘অর্থোপার্জন!’
 
ব্লগে আপনি বিভিন্ন উপায়ে আয় করতে পারবেন। ব্লগে অ্যাডসেন্স যুক্ত করেও আয় করা যায়। নিজের লেখাগুলোকে বিক্রি করেও আয় করা যায়। এছাড়াও যেকোনো ধরণের পণ্য বা সেবা বিক্রি করতে পারবেন একটা ব্লগ দিয়ে!
 
আমি ব্লগিং করছি প্রায় দশ বছরের বেশি সময় ধরে। আমার নিজের ওয়েবসাইট থেকেই ২০১৯ সালের জুলাই মাসে আমার আয় ছিলো সাড়ে ছয় লক্ষ টাকার বেশি।
 
সুতরাং, ব্লগিং বিষয়টা শুধুমাত্র নামেই নয়, অর্থোপার্জনের জন্যেও এটা সেরা একটি মাধ্যম!
 
 
 
যারা ব্লগিং শুরু করতে চাইছেন, তাদের বলছি।
 
যারা নিজের ব্লগসাইট নিজে তৈরি করা শিখতে চাইছেন, তাদের জন্য ডিজিটাল মার্কেটিং প্রফেশনাল কোর্স, অসাধারণ একটি কোর্স। কোর্সটিতে ইনরোল করে ফেলতে পারবেন, এখান থেকেঃ Digital Marketing Professional Course
 
 
আর যারা একেবারে রেডিমেইড ব্লগ চাইছেন। শুধুমাত্র ব্লগসাইট কিনবেন আর আয় শুরু করবেন, তাদের জন্য এখান থেকে এই কয়েকটা প্যাকেজ আমি তৈরি করেছি একেবারে অল্প মূল্যে বেশি বেশি সার্ভিস যুক্ত করে দিয়ে! ব্লগ তৈরির প্যাকেজগুলো দেখে ফেলতে পারেন, এখান থেকেঃ Readymade blog packages
 
 
 
 

রেকমেন্ডেড আর্টিকেলসঃ
Published
Categorized as Marketing

By Muntasir Mahdi

Author, Marketer, Entrepreneur, Content Creator

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *